Site icon suprovatsatkhira.com

পারুলিয়ার শেখপাড়ায় পানিবন্দি হয়ে পড়েছে ১৫টি পরিবার

ফরহাদ হোসেন সবুজ, পারুলিয়া (দেবহাটা): দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ পারুলিয়া শেখপাড়া গ্রামে নিষ্কাশনের পথ বন্ধ হয়ে পানিবন্দি হয়ে পড়েছে ১৫টি পরিবার। এতে নলকূপ ডুবে থাকায় তীব্র খাবার পানির সংকট দেখা দিয়েছে। আশপাশের ডোবা ও নর্দমার নোংরা পানি বাড়ির আঙিনায় উঠে একাকার হয়ে গেছে। ফলে চরম ভোগান্তিতে দিন কাটাচ্ছে তারা। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টির পানি নিষ্কাশনের পথ বন্ধ হওয়ায় বসতবাড়ির আঙিনা ডুবে গেছে। কোথাও হাটু, পানি আবার কোথাও কোমর পানি জমেছে। আশেপাশের ডোবা ও নর্দমা ডুবে যাওয়ায় নোংরা পানি আর বৃষ্টির পানি মিশে একাকার হয়ে গেছে। ফলে পানিবাহিত রোগ ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। নলকূপ ডুবে যাওয়ায় নিরাপদ পানির সংকট দেখা দিয়েছে। ছোট ছোট ছেলে-মেয়ে নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছে স্থানীয়রা। এমনকি চারপাশে পানি জমে থাকায় বসতবাড়িতে সাপ ও অন্যান্য বিষাক্ত কীট-পতঙ্গ প্রবেশ করছে। স্থানীয়দের অভিযোগ, আগে যে স্থান দিয়ে পানি নিষ্কাশন হতো সেটি বন্ধ হওয়ায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।
বিষয়টি নিয়ে ভুক্তভোগী সঞ্জীত মণ্ডল বলেন, আমরা খুব বিপদের মধ্যে আছি। আমাদের পাড়ার পানি সরানোর ড্রেন বন্ধ হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। প্রশাসন যদি নতুন ড্রেনের ব্যবস্থা করে দেয় তাহলে আমরা খুবই উপকৃত হব।
এ ব্যাপারে পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, আমি বিষয়টি শোনার পর নিজে দেখে এসেছি। খুব দ্রæত এর সমাধান করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version