Site icon suprovatsatkhira.com

পশু কোরবানির জন্য সাতক্ষীরা পৌর এলাকায় ৬৪টি স্থান নির্ধারণ

বাহলুল করিম: পবিত্র ঈদ-উল-আযহার দিন সাতক্ষীরা পৌর এলাকার ৬৪টি স্থান পশু কোরবানির জন্য নির্দিষ্ট করা হয়েছে। একই সাথে দ্রুত কোরবানির বর্জ্য অপসারণে ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর, স্থানীয় মসজিদের ইমাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। বর্জ্য অপসারণে ঈদের দিন তিনটি ট্রাক ও একটি আলমসাধু নিয়ে ৫০ জন লোক কাজ করবে।
পৌরসভা সূত্র জানায়, ঈদের দিন বেলা সাড়ে ১২টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ট্রাক ও আলমসাধু নিয়ে এ কাজে দায়িত্বপ্রাপ্তরা বর্জ্য অপসারণের কাজ করবে। পুলিশ ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা বর্জ্য অপসারণের যাবতীয় কাজে নিরাপত্তা দেবে।
পৌরসভা সূত্র জানায়, ১নং ওয়ার্ডের কাটিয়া ঢালীপাড়া আজিজুল ঢালীর বাড়ির পাশে, কাটিয়া লস্করপাড়া আল আরাবীয়া জামে মসজিদ প্রাঙ্গণে, মধ্যকাটিয়া মাঠপাড়া নবনুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, উত্তর কাটিয়া চৌধুরীপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায়, মিলবাজার ঈদগাহ ময়দান মাঠে, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে, মধ্য কাটিয়া বায়তুন নূর জামে মসজিদ মাঠে, উত্তর কাটিয়া নিকারীপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকা পশু কোরবানির জন্য নির্ধারণ করা হয়েছে।
২নং ওয়ার্ডের সাতক্ষীরা সরকারি কলেজ মাঠ, কাটিয়া সরকারপাড়া জান্নাতুল বাকী জামে মসজিদ মাঠ ও লস্করপাড়া ঈদগাহ ময়দাদে পশু কোরবানি করা যাবে।
৩নং ওয়ার্ডের পুরাতন সাতক্ষীরা আলিয়া মাদ্রাসা মাঠ, পুরাতন সাতক্ষীরা মদিনা মসজিদ ইদগাহ ময়দান মাঠ, পল্লীমঙ্গল স্কুল মাঠ, পুরাতন সাতক্ষীরা ছয়আনি জমিদার বাড়ির খোলা মাঠ, ঘুড্ডেরডাঙ্গী ঈদগাহ মাঠে, দক্ষিণ শেখপাড়া ঈদগাহের মাঠ, পুরাতন সাতক্ষীরা অ্যাডভোকেট আ. রউফের আম বাগানের মাঠ, পুরাতন সাতক্ষীরা সিদ্দিকিয়া জামে মসজিদের মাঠে পশু কোরবানি করা যাবে।
০৪নং ওয়ার্ডের সুলতানপুর কøাব মাঠ, কাজীপাড়া মসজিদ প্রাঙ্গণ, সুলতানপুর বটতলার মাঠ, সুলতানপুর পিটিআই মাঠ, দক্ষিণ সুলতানপুর ঈদগাহ মায়দান মাঠ, প্রাণসায়ের সিটি মার্কেটের সামনের খালধারে পশু কোরবানি করা যাবে।
০৫নং ওয়ার্ডের গড়েরকান্দা আহ্লে হাদীস জামে মসজিদের সামনের মাঠ, পারকুখরালী ডাঙ্গীপাড়া জামে মসজিদের ঈদগাহের মাঠ, বাটকেখালী কারিমা স্কুলের মাঠ, মিয়াসাহেবেরডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ, পারকুখরালী খালকান্দা ঈদগাহের মাঠে পশু কোরবানি করা যাবে।
০৬নং ওয়ার্ডের টি.কে. বায়তুল্লাহ জামে মসজিদের মাঠ, কুখরালী উত্তরপাড়া জামে মসজিদ (আনু ভাইয়ের আম বাগান), কুখরালী মাঝেরপাড়া বায়তুল আখতার জামে মসজিদ, কুখরালী ফুটবল মাঠে, বাঁকাল ঢালীপাড়া কামরুজ্জামান কামুর মার্কেটের সামনে, বাঁকাল সরদার পাড়া নব উদয়ন সংঘের সামনে, বাঁকাল সরদার পাড়া কামাল সালামের বাড়ির সামনের মাঠে, কুখরালী মাঝেরপাড়া শাহী মসজিদ ঈদগাহ ময়দানে, বাঁকাল খাজাকীবাগ জামে মসজিদের সামনে পশু কোরবানি করা যাবে।
০৭নং ওয়ার্ডের ইটাগাছা পানি উন্নয়ন বোর্ডের ভিতরে, ইটাগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ইটাগাছা জামাল প্রফেসরের চাতাল, ইটাগাছা আয়নদ্দীন মাদ্রাসার মাঠ, খড়িবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ, রইছপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ, রইছপুর মাঝেরপাড়ায়, রইছপুর ঈদগাহ মাঠে পশু কোরবানি করা যাবে।
০৮নং ওয়ার্ডের পলাশপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, পলাশপোল গুড়পুকুর ঈদগাহ ময়দান, সাতক্ষীরা শপিং সেন্টারের উত্তর পাশে, রউফ চেয়ারম্যানের গ্যারেজের সামনে, পলাশপোল নিউ মার্কেট সংলগ্ন আলী মার্কেট, কামালনগর ঈদগাহ ময়দানের মাঠ, কামালনগর দক্ষিণ পাড়া সিদ্দিক মিয়ার জমিতে, কামালনগর উত্তর পাড়া আহ্লে হাদীস জামে মসজিদের সামনে, ০৯নং ওয়ার্ডের মেহেদীবাগ খাদিজাতুল কোবরা জামে মসজিদ মাঠ, খুলনা রোড মোড় মুক্তিযোদ্ধা সংসদ চত্বর, রসুলপুর হাই স্কুল মাঠ, উত্তর পলাশপোল সবুর নায়েবের বাড়ির সামনে সাত্তারের মাঠ, পলাশপোল স্টেডিয়াম সংলগ্ন এলাকা, উত্তর পলাশপোল আ. রকিবের বাড়ি সংলগ্ন মাঠ, পলাশপোল আহছানিয়া জামে মসজিদের পূর্ব পাশের মাঠ ও পুলিশ লাইন্সের দক্ষিণে আমিনিয়া মাদ্রাসার পিছনের মাঠে কোরবানি করা হবে।
এ ব্যাপারে পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি বলেন, পৌর এলাকায় কোন অবস্থাতেই রাস্তার উপর কোরবানি করা যাবে না। ঈদের দিন থেকে এক সপ্তাহ গার্বেজ ট্রাকে করে বর্জ্য অপসারণের কাজ চলবে। বর্জ্য অপসারণের জন্য ৫০ জন জনবল নিয়োগ করা হয়েছে। স্যাভলন, ফিনাইলসহ সাড়াশি দিয়ে প্রত্যেকটি জায়গা পরিষ্কার করা হবে। গত বছর আমাদের কার্যক্রমের ফলাফল ইতিবাচক ছিল। আশাকরি এবছরও সফল হবো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version