Site icon suprovatsatkhira.com

ধলবাড়িয়ায় কালভার্ট ভেঙে জনদুর্ভোগ

ধলবাড়িয়া (কালিগঞ্জ) প্রতিনিধি: ধলবাড়িয়া ইউনিয়নের মুড়াগাছাসহ আশপাশের কয়েকটি বিলের পানি নিষ্কাশনের একমাত্র পথ কলকলি খাল। এ খালে পানি যাওয়ার জন্য প্রধান সড়কের নীচে নির্মাণ করা হয় কালভার্ট। সম্প্রতি কালভার্ট ভেঙে যাওয়ায় কদমতলা বাজার থেকে খড়মী সড়কটি বিচ্ছিন্ন হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে মুড়াগাছা মাধ্যমিক বিদ্যালয় ও মুড়াগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ এলাকাবাসী।
এদিকে, এই কালভার্ট ও সড়ক ব্যবহার করে ইউনিয়নের মুড়াগাছা, খড়মী, আশিকুড়া, বলারহুলা, শিবপুর, মলেঙ্গাসহ আট গ্রামের অন্তত ১০ হাজার মানুষ কদমতলা, রতনপুর, নূরনগর বাজারসহ উপজেলা সদরে যাতায়াত করে।
এলাকাবাসী জানায়, এক মাসে অতিরিক্ত বৃষ্টির পানি চলাচলের কারণে নীচের মাটি সরে গিয়ে কালভার্টটি ভেঙে যায়। বর্তমানে এ রাস্তা দিয়ে সাধারণ ও ভারী যানবাহনসহ শিশু শিক্ষার্থীদের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বেড়েছে দুর্ভোগও।
ওই এলাকার আনারুল ইসলাম জানান, আমরা এলাকা থেকে অন্য স্থানে ভারী মালামাল আদান প্রদান করতে পারছি না। এতে আমাদের অনেক সমস্যা হচ্ছে। এখানে জরুরী ভিত্তিতে একটি কালভার্ট নির্মাণ করা প্রয়োজন।
এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুস সাত্তার বলেন, চলাচলের জন্য কালভার্টটি স্থানীয়রা সাময়িকভাবে মেরামত করেছে। তবে দ্রুতই সড়কে কালভার্ট নির্মাণের ব্যবস্থা করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version