Site icon suprovatsatkhira.com

দ্রুত গতিতে এগিয়ে চলেছে নওয়াপাড়া ইউপির নতুন ভবন নির্মাণের কাজ

এমএ মামুন ও সোহাগ ঘোষ, দেবহাটা: স্বাধীনতার দীর্ঘ সময় পর অবশেষে নির্মিত হচ্ছে দেবহাটার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের নতুন ভবন। দ্রুত গতিতে চলছে ভবন নির্মাণের কাজ। ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণ হওয়ায় নওয়াপাড়া ইউনিয়নবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে। ভবনের নির্মাণ কাজ শেষ হলে ইউনিয়ন পরিষদের কার্যক্রমের গতি আরো বৃদ্ধি পাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের কার্যক্রম স্বাধীনতার পর থেকে শুরু হলেও কমপ্লেক্স ভবনের অভাবে কার্যক্রমে ছিল কিছুটা অব্যবস্থাপনা। জায়গা সংকটের মধ্য দিয়ে চলছিল পরিষদের কার্যক্রম। দীর্ঘ সময় পর অবশেষে দেবীশহর ফুটবল মাঠের উত্তর পাশে অবস্থিত পরিষদের স্থায়ী কমপ্লেক্সটি নির্মিত হওয়ায় এলাকার সচেতন মহলের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।
ইউনিয়ন পরিষদের নতুন ভবনের জন্য জমিটি প্রদান করেন সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন মুখার্জী এবং জমির রেজিস্ট্রিসহ যাবতীয় খরচ সরবরাহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান। দীর্ঘ সময় পর ইউনিয়নের হাজার হাজার বাসিন্দা তাদের সেবার জন্য একটি স্থায়ী ইউপি কমপ্লেক্স পেতে যাচ্ছে। এর ফলে স্থানীয় ব্যবসায়ীদের পাশাপাশি এলাকার লোকজনের মাঝে ব্যাপক আনন্দ বিরাজ করছে।
এ ব্যাপারে নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান বলেন, কমপ্লেক্স ভবন তৈরির পর্যাপ্ত জমি না থাকায় নতুন ইউপি ভবন তৈরি করা সম্ভব হয়নি। আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ার পর রুমসহ নানা সংকটের কারণে বিভিন্ন মাধ্যমে ইউনিয়ন পরিষদের কমপ্লেক্সের জন্য চেষ্টা করি। যেটি সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপির একান্ত চেষ্টায় সফল হয়েছে। আশা করছি নির্মাণ কাজ ঠিকমত চললে চলতি বছরের শেষের দিকে কাজ শেষ হবে। ২০১৯ সালের শুরুতেই আনুষ্ঠানিকভাবে কমপ্লেক্সের উদ্বোধন ঘোষণা করা হবে।
নির্মাণকারী ঠিকাদার আব্দুর রশিদ জানান, ইতোমধ্যে ভিত্তিপ্রস্তরের কাজ প্রায় শেষ হতে চলেছে। স্টিস্টেম অনুযায়ী কাজ চলছে। এই গতি চলমান থাকলে নির্দিষ্ট মেয়াদের মধ্যে ভবনের নির্মাণ কাজ শেষ করা সম্ভব হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদ বলেন, মাঝে মধ্যে আমি নিজে সেখানে উপস্থিত হয়ে পরিদর্শন করি ও কাজের অগ্রগতি নিয়ে তাদের সাথে কথা বলি। তৃণমূলে জনগণের সেবা পৌঁছে দিতে সরকার সব ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। নওয়াপড়া ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ হলে ইউনিয়ন পরিষদের কার্যক্রমের গতি বেড়ে যাবে। এতে এলাকার মানুষের জীবনমান উন্নত হবে।
উল্লেখ্য, চলতি বছরের ৩১ মার্চ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সংস্থার বাস্তবায়নে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমানের অক্লান্ত প্রচেষ্টায় যেটি বাস্তবায়ন হতে চলেছে। স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে নির্মাণাধীন ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ প্রকল্প (২য় পর্যায়) এর ভবন নির্মাণ কাজের প্রাক্কলিত ব্যয় ১ কোটি ৪২ লক্ষ ৮৮ হাজার চার’শ ৬৫ টাকা। যার চুক্তিমূল্য ১ কোটি ২৮ লক্ষ ৫৯ হাজার ছয়’শ ১৮ টাকা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version