Site icon suprovatsatkhira.com

তালার বারাত গ্রামে এলজিইডি’র রাস্তার উপর পাঁকা ঘর-বাড়ি নির্মাণ, অপসরণের নির্দেশ

বিএম জুলফিকার রায়হান, তালা: তালার বারাত গ্রামে ইসলামকাটী মোড় হয়ে ইসলামকাটী বদরের মোড় অভিমূখে এলজিইডি’র রাস্তা দখল করে পাঁকা ঘর-বাড়ি নির্মাণ করেছে স্থানীয় দু’প্রভাবশালী ব্যক্তি। এবিষয়ে প্রতিকার চেয়েছেন স্থানীয়রা।
খোঁজ নিয়ে জানা যায়, বারাত গ্রামের মৃত তাছের আলীর ছেলে নুর ইসলাম ও ইমান আলীর ছেলে বেল্লাল হোসেন তাদের বাড়ি সংলগ্ন সরকারি রাস্তার জায়গা দখল করে পাঁকা গোয়াল ঘর ও পাঁকা বসতঘর নির্মাণ করেছেন। দীর্ঘ দিন ধরে ভোগান্তির শিকার হওয়া পথচারীদের অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার ইসলামকাটী ইউনিয়ন ভূমি অফিস সরকারি রাস্তা মাপ সম্পন্ন করে রাস্তা দখলের প্রমাণ পান। এসময় দেখা যায় এলজিইডি’র অধীন সরকারি রাস্তার আট ফুট জমি দখল করে সেখানে পাঁকা ঘর-বাড়ি নির্মাণ করা হয়েছে। আর এতে প্রতিনিয়ত ছোট-বড় যানবাহন নিয়ে ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে পথচারীদের। এবিষয়ে দ্রæত প্রতিকার চান পথচারীরা।
এদিকে, পাশ্ববর্তী ইসলামকাটী গ্রামের সায়েমতলা মোড় হয়ে ভাগবাহ অভিমূখে এলজিইডি’র সরকারি রাস্ত দখল করে বসতঘর নির্মাণ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হবার পর ব্যবস্থা গ্রহণ করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনিমেষ বিশ্বাস।
তাঁর নির্দেশে ইসলামকাটী তহশীলদার ও সরকারি সার্ভেয়ার বুধবার দুপুর থেকে রাস্তা দখল করে বসতঘর নির্মাণকারী হাদি ফকির এর বাড়ির সামনের রাস্তা মাপ শুরু করেন। কিন্তু দিনের আলোতে মাপ কাজ শেষ হবে না বিধায় আগামী ৫ সেপ্টেম্বর পুনরায় রাস্তাটি মাপা হবে বলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান।
এবিষয়ে স্থানীয়রা জানান, জামায়াত কর্মী হাদী ফকির ও তার ছেলে নব্য যুবলীগ নেতা আরিজুল ফকির সরকারি দুটি রাস্তার মধ্যে একটির প্রায় ১০ ফুট এবং অপরটি প্রায় চার ফুট জমি দখল করে দীর্ঘ লম্বা প্রাচীর ও ঘর নির্মাণ করেছে। ঘর নির্মাণকালে গ্রামবাসী, স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলাম রবিসহ সচেতন ব্যক্তিরা বাঁধা দেয়। কিন্তু তাদের বাঁধাকে উপেক্ষা করে জোর পূর্বক পাঁকা প্রাচীর ও ঘর নির্মাণ শুরু করে জামায়াত কর্মী হাদী ও তার ছেলে যুবলীগ নেতা আরিজুল ইসলাম।
এ বিষয়ে ইসলামকাটী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. বদরুল আলম বলেন, বারাত গ্রামের নুর ইসলাম ও বেল্লাল হোসেন এলজিইডি’র সরকারি রাস্তার আট ফুট জমি দখল করে পাঁকা ঘর-বাড়ি নির্মাণ করেছেন। সরকারি সম্পদ রক্ষার্থে তাদের নিজ খরচে রাস্তার উপর থেকে তাদের নির্মিত ঘর-বাড়ি সরিয়ে নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version