Site icon suprovatsatkhira.com

জাতীয় পতাকা অবমাননার অভিযোগ!

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জের বসন্তপুর ইউনিয়ন ভূমি অফিসে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে। নিয়ম মেনে পতাকা উত্তোলন না করায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরেজমিন বৃহস্পতিবার (১ আগস্ট) সন্ধ্যা পৌনে ৭টায় বসন্তপুর তহশিল অফিসে গিয়ে দেখা যায়, অফিস বন্ধ করে সবাই চলে গেলেও পতাকা নামানো হয়নি। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানান, অনেক কষ্টে আমরা পেয়েছি একটি লাল সবুজের পতাকা। সেই পতাকা নিয়ে সরকারি অফিসের কর্মচারীদের অবমাননামূলক আচরণ মেনে নিতে কষ্ট হয়। বসন্তপুর তহশীল অফিসে প্রায় সময়ই পতাকা নামানো হয় না। কিন্তু কিছু বলতে গেলে ওই অফিসের কর্মচারীরা খারাপ আচরণ করে।
এদিকে অফিস বন্ধ হওয়ার দীর্ঘক্ষণ পরও পতাকা না নামানোর কারণ জানতে চাইলে অফিস চত্বরে বসবাসকারী সাধন দাসের (এমএলএসএস) মা শিবানী দাস (৬০) বলেন, পতাকা বৃষ্টিতে ভিজে গিয়েছিল। এজন্য শুকানো হচ্ছে। কিছুক্ষণের মধ্যে সাধন দাস (৩৫) অফিসের মূল কলাপসিবল গেইট খুলে ভবনের ছাদে উঠে পতাকা নামান। অফিস শেষ হওয়ার সাথে সাথে পতাকা না নামিয়ে সন্ধ্যায় নামানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অন্যদিন যথাসময়ে পতাকা নামানো হয়, আজ কালিগঞ্জে বেতন তুলতে যাওয়ার কারণে দেরী হয়ে গেছে।
পতাকা অবমাননার অভিযোগের বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে বসন্তপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ বলেন, কাজটা ঠিক হয়নি। ভবিষ্যতে যাতে এরকম না হয় সে ব্যাপারে সজাগ থাকবো।
এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুম এর নিকট জানতে চাইলে তিনি বলেন, জাতীয় পতাকার অবমাননার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ভিত্তিতে বিষয়টি দেখবো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version