Site icon suprovatsatkhira.com

কেশবপুরে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকার বরখাস্ত

কেশবপুর প্রতিনিধি: অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কেশবপুর উপজেলা শাখার কেয়ারটেকার রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৭ আগস্ট ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক সৈয়দ আব্দুল মইন স্বাক্ষরিত ১০৭/ইফা:য:/মউশিক/এমসিটি/ব্য:নথি/০৫/১২/১৫৯(৭) নম্বর স্মারকের পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
খোঁজ নিয়ে জানা যায়, কেশবপুরের কন্দর্পপৃর গ্রামের রুহুল আমীন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন (মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম) উপজেলা শাখার কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালনকালে অনিয়ম, দুর্নীতি ও অর্থ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। ভুক্তভোগীরা চার লাখ ৭০হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তার বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক বরাবর একাধিক অভিযোগপত্র দাখিল করেন। গত ২৩ জুলাই এ অভিযোগের পরিপ্রেক্ষিতে যশোর উপপরিচালক চার লাখ ৭০হাজার টাকা হাতিয়ে নেয়ার সুনির্দিষ্ট আটটি অভিযোগের ভিত্তিতে তাকে কারণ দর্শানো নোটিশ প্রদানসহ তিন কার্যদিবসের মধ্যে জবাব প্রদানের নির্দেশ দেন। একই সাথে উপজেলা মৎস্য কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্যে অনুরোধ করেন। কিন্ত কেয়ারটেকার রুহুল আমীনের জবাব সন্তোষজনক না হওয়ায় গত ৭ আগস্ট ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক সৈয়দ আব্দুল মইন স্বাক্ষরিত এক পত্রে তাকে দাপ্তরিক দায়িত্ব পালন থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এই সাময়িক বরখাস্ত আদেশ কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সভাপতি, কেশবপুর প্রেসক্লাব ও ইসলামিক ফাউন্ডেশন কেশবপুরের ফিল্ড সুপারভাইজারকে পাঠানো হয়।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, কেশবপুরের দায়িত্বপ্রাপ্ত কেয়ারটেকার রুহুল আমীনের বিরুদ্ধে আনীত অভিযোগের ওপর গত ১৩ আগস্ট তদন্ত সম্পন্ন হয়েছে। এ সময় ক্ষতিগ্রস্ত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ১৫জন শিক্ষক অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় লিখিত জবানবন্দি দিয়েছে। ১৬ আগস্ট তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version