Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে শোক দিবস পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

কালিগঞ্জ প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মসূচি: সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৯টায় শোক র‌্যালি, সকাল ১০টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা, সকাল সাড়ে ১০টায় অফিসার্স ক্লাবে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১১টায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের ঋণ বিতরণ এবং উপজেলা সমাজসেবা অধিদফতরের মাধ্যমে প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি/অনুদান/চিকিৎসা/স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের অনুকূলে অনুদানের চেক ও হুইল চেয়ার বিতরণ, দুপুর ১২টায় অফিসার্স ক্লাবে পুরষ্কার বিতরণ, দুপুর সাড়ে ১২টায় বৃক্ষরোপণ ও বিনামূল্যে গাছের চারা বিতরণ, বাদ জোহর উপজেলা পরিষদ ও থানা মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া, সুবিধামত সময়ে উপজেলার সকল মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত/প্রার্থনা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জাতীয় শোক দিবসের কবিতা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও মোনাজাত করা হবে।
উপজেলা আওয়ামী লীগের কর্মসূচি: সকাল ৬টায় পবিত্র কোরআন খতম, সাড়ে ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৮টায় শোক র‌্যালি, সকাল ১০টায় আলোচনা সভা ও যোহর বাদ দোয়া অনুষ্ঠান ও তাবারক বিতরণ।
মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের কর্মসূচি: সকাল ৮টায় জাতীয় ও কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৯টায় শোক র‌্যালি, সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা, বাদ যোহর দোয়া অনুষ্ঠান ও তাবারক বিতরণ।
এছাড়াও সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version