Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে পেটালো বিজিবি সদস্য

কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জের পল্লীতে যৌতুকের দাবিতে শাহাজান সিরাজ (২৮) নামে এক বিজিবি সদস্য তার স্ত্রীকে পিটিয়ে গুরুতর আহত করেছে। আহত গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৭ আগস্ট) রাতে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের খুব্দীপুর গ্রামে এই ঘটনা ঘটে।
ওই গৃহবধূর অভিভাবকদের অভিযোগ, প্রায় দু’বছর পূর্বে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নরে মৃত হামিদ গাজীর ছেলে বিজিবির সিপাহী শাহজাহান সিরাজ (নম্বর- ৭৯০৯৩) এর সাথে উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজারগ্রাম রহিমপুর গ্রামের আব্দুর রশিদের মেয়ে চুমকি খাতুন (২১) এর বিয়ে হয়। বিয়ের কয়েক দিন পর থেকে স্বামী শাহজাহান সিরাজ মোটরসাইকেলসহ বড় অংকের টাকার জন্য চুমকির উপর নির্যাতন শুরু করে। মেয়ের সুখের কথা বিবেচনা করে চুমকির পিতা জামাতাকে একটি পালসার ১৫০ সিসি মোটরসাইকেল কিনে দেন। কিন্তু শাহাজান সিরাজ আরও যৌতুকের জন্য স্ত্রী ও শ^শুর-শাশুড়ির অব্যাহত চাপ প্রয়োগ করতে থাকে।
এদিকে, চাহিদা মোতাবেক যৌতুক দিতে না পারায় শাহজাহান সিরাজসহ তার পরিবারের লোকজন চুমকির উপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতে থাকে। একপর্যায়ে শাহজাহান তার স্ত্রীর সাথে যোগাযোগ না রেখে কর্মস্থান রাঙ্গামাটিতে চলে যায়। দীর্ঘদিন পর গত ৩ আগস্ট শাহাজান সিরাজ কর্মস্থান থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরে স্ত্রীকে শ্বশুর বাড়ি থেকে নিজের বাড়িতে নিয়ে যান এবং তার পরিবারের সদস্যরা আবারও মোটা অংকের যৌতুকের জন্য চাপ দিতে থাকেন। কিন্তু চুমকির পরিবার যৌতুক দিতে না পারায় মঙ্গলবার সারারাত ঘরের মধ্যে বেঁধে চুমকি খাতুনকে নির্যাতন করে যৌতুকলোভী পাষণ্ড স্বামী। এসময় শ^শুরবাড়ির লোকজনও তাকে বেধড়ক মারপিট করেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।
পরবর্তীতে স্থানীয় লোকজনের সহযোগিতায় চুমকির পরিবারের সদস্যরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ব্যাপারে মামলার দায়েরের প্রস্তুতি চলছিল।
এ ব্যাপারে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎস ডা. তৈয়েবুর রহমান গৃহবধূ চুমকি খাতুনের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে নিশ্চিত করেছেন।
তবে ঘটনার সত্যতা জানার জন্য শাহজাহান সিরাজের কাছে মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেন নি। পরবর্তীতে আবারও যোগাযোগের চেষ্টা করলে মোবাইল সংযোগটি বন্ধ পাওয়া যায়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version