Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধনে বাধা ৪ শিক্ষার্থী আটক, অতঃপর বাবা-মার জিম্মায় মুক্তি

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করার সময় শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের এক ছাত্রীসহ চার শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। শনিবার (৪ আগস্ট) বেলা ২টার দিকে কলেজের সামনে সাতক্ষীরা-যশোর মহাসড়কে মানববন্ধন করতে গেলে তাদেরকে আটক করা হয়।
আটককৃত শিক্ষার্থীরা হলেন, শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজেরে এইচএসসি দ্বিতীয় বর্ষের (বিজ্ঞান) ছাত্র সিহাবুল হাসান, একই বিভাগের মেহেদী হাসান, সাইদ বাশার ও সানজানা তৌফিকী।
কলেজের মাহামুদুর রহমান, রেজাউল হোসেন, মুজাহিদুল ইসলামসহ দ্বিতীয় বর্ষের কয়েকজন শিক্ষার্থী জানান, দেশব্যাপী নিরাপদ সড়কের দাবিতে ছাত্র-ছাত্রীরা আন্দোলন করছে। কলারোয়া শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা এ যৌক্তিক দাবির পক্ষে বেলা ২টার দিকে কলেজের সামনে সাতক্ষীরা-ঢাকা মহাসড়কের পাশে মানববন্ধন করার জন্য প্রস্তুতি নিলে কলারোয়া থানা পুলিশ এসে তাদের মানববন্ধন না করার জন্য বলেন। একই সাথে দ্রুত স্থান ত্যাগ করতে বলেন। এসময় শিক্ষার্থীদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ ধাওয়া দিলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কলেজের সামনে থেকে পুলিশ এক ছাত্রীসহ চারজনকে জোর পূর্বক আটক করে থানায় নিয়ে যায়।
কলারোয়া শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা খাতুন জানান, আমিসহ কলেজের একাধিক শিক্ষক ছাত্র-ছাত্রীদের মানববন্ধন করতে নিষেধ করেছি। তারপরও কিছু ছাত্র-ছাত্রী একত্রিত হয়ে কলেজের সামনে মানববন্ধন করার সময় পুলিশের সাথে বাক-বিতÐতায় জড়িয়ে পড়ায় এ ঘটনার সৃষ্টি হয়েছে। তবে এঘটনায় তিনি শিক্ষার্থীদের দায়ী করেছেন।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদ চার শিক্ষার্থী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এসময় আইন শৃঙ্খলা শান্ত রাখা ও ছাত্রদের সাথে শ্রমিকদের সংঘর্ষের আশংকায় তাদের কর্মসূচি বন্ধ করতে বাধ্য হয়ে আটক করা হয়েছে। তিনি আরো বলেন, পরে আটক ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের জিম্মায় মুক্তি দেওয়া হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version