Site icon suprovatsatkhira.com

ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্তকারীদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার প্রসারের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তিনি তাবলীগ জামাতের জন্য টঙ্গী ময়দানের জমি দিয়েছিলেন। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করতে হবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার এ সংগ্রামে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমাদের অবশ্যই জয়ী হতে হবে।
শুক্রবার (১৭ আগস্ট) সকালে শহরের একাডেমি মসজিদে বাংলাদেশ আওয়ামী ওলামালীগ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা, কোরআন খানি ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি ওলামালীগের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, যারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষদের বিভ্রান্ত করে এদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। যারা ইসলামের দোহায় দিয়ে মানুষ হত্যা করে, গাছ কাটে, রাস্তা কাটে ও মানুষ পুড়িয়ে মারে তাদের মুখে ইসলামের কথা মানায় না। কারণ ইসলাম শান্তির ধর্ম। এ সময় সকল অপশক্তিকে প্রতিহত করে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়ন ধারাকে এগিয়ে নেওয়ার আহবান জানান তিনি।’
‘জাগো বীর বাঙালি জাগো সত্যকে আকড়িয়ে ধরো শোককে শক্তিতে পরিণত করো’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা ওলামালীগের সহ-সভাপতি সাখাওয়াতুল্লাহ, সাধারণ সম্পাদক মুখতি আক্তারুজ্জামান, সদর উপজেলা ওলামালীগের সভাপতি মাওলানা জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা রওশন আলী, মাওলানা আবুল হোসেন, সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া, হাফেজ ইব্রাহীম খলিল প্রমুখ।
সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার এবং সকল শহিদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক মুখতি আক্তারুজ্জামান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version