Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ আগস্ট) সকাল ১০টায় স্থানীয় প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজাবে রহমত, উপজেলা প্রকৌশলী আক্তারুজ্জামান, কৃষি কর্মকর্তা শামিউর রহমান, মেডিকেল অফিসার ডা. খায়রুল আনাম সৌদ, থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার দেবনাথ, অধ্যক্ষ রুহুল আমীন, যুবউন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্র্মকর্তা ফাতেমা জোহরা, সাংবদিক আহসান হাবীবসহ বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।
সভায় আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার দেবনাথ বলেন, জাতীয় শোক দিবসে প্রত্যেক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা সঠিকভাবে উত্তোলন করতে হবে। স্ব-স্ব চেয়ারম্যানদের মাইকিং করে এলাকায় জাতীয় পতাকা উত্তোলনের ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে। গণভোজে নাশকতা হতে পারে এমন আশঙ্কা করে তিনি বলেন, গণভোজের আয়োজনকারী সকল ব্যক্তি প্রতিষ্ঠানকে নিজ দায়িত্বে পুলিশকে অবহিত করতে হবে এবং সতর্ক থাকতে হবে।
এছাড়া সভায় জাতীয় শোক দিবসে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুবউন্নয়ন অধিদপ্তর থেকে মৎস্য, কম্পিউটার, প্রানিসম্পদসহ কয়েকটি প্রকল্পের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত ৩০ জন সুফলভোগীকে ১৫ লক্ষ টাকা ও মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে অসহায়, দুঃস্থ প্রশিক্ষণপ্রাপ্ত ৪২ জন মহিলাকে ছয় লক্ষ টাকা ঋণ প্রদান করাসহ একাধিক সিদ্ধান্ত গৃহীত হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version