Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু!

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় নিবন্ধনহীন বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় ফাতেমা (৩০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) রাতে উপজেলার সোনাবাড়িয়া বাজারের উপশম ক্লিনিকে এই ঘটনা ঘটে।
মারা গেলেও ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করেছেন ফাতেমা।
ফাতেমার বাড়ি উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের চান্দা গ্রামে।
ফাতেমার স্বামী মিলন জানান, বৃহস্পতিবার সকালে ফাতেমার প্রসব যন্ত্রণা শুরু হলে তাকে আমরা উপশম ক্লিনিকে ভর্তি করি। রাত সাতটার দিকে ডাক্তার পলাশ তাকে অপারেশন থিয়েটারে প্রবেশ করেন সিজারের জন্য। অপারেশন থিয়েটার থেকে বের হয়ে ডাক্তার পলাশ জানান, আমার কন্যা সন্তান হয়েছে। আমি আমার স্ত্রী ও বাচ্চাকে দেখার জন্যে ভেতরে গেলে দেখতে পাই তার কাপড় রক্তে ভিজে আছে।
তিনি আরও বলেন, আমি ডাক্তার পলাশকে বিষয়টি অবহিত করি। কিন্তু তিনি নার্স এসে ঠিক করে দেবে বলে চলে যান। আর এরপরে রাত ১২টা পর্যন্ত কোন নার্স বা ডাক্তার আসেনি। রাত ১টার দিকে আমার স্ত্রী খুব জোরে জোরে চিৎকার করতে থাকলে তখন ক্লিনিকের মালিক নাসিমা আমাদেরকে বলেন, ফাতেমার অবস্থা ভালো না তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিতে হবে। কিন্তু এ্যাম্বুলেন্সে তুলে সাতক্ষীরা পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়। মিলন আলী কাঁদতে কাঁদতে বলেন, এখন আমার এই মেয়ে ও ছয় বছরের ছেলের দেখাশোনা করবে কে? পলাশ ডাক্তার অ্যানেস্থেশিয়া ডাক্তার ছাড়াই অপারেশন করেছে। কোন সহকারিও তারা নেয়নি সিজার করার জন্য।
তিনি অভিযোগ করে বলেন, এই ক্লিনিকের মালিক মিরাজ ও নাসিমা একজন প্রতারক। সে আমাদেরকে বলেছিল অপারেশনের সময় অ্যানেস্থেশিয়া ডাক্তার থাকবে। আমি এই ক্লিনিক মালিকের বিচারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ বিষয়ে জানতে চাইলে ডাক্তার পলাশ জানান, আমি রোগীকে সুস্থ অবস্থায় কেবিনে রেখে এসেছি। পরে প্রসূতির খিচুনি বেড়ে গিয়ে অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। অ্যানেস্থেশিয়া ডাক্তার ছাড়া অপারেশন করার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, রোগীকে তিনি নিজেই অজ্ঞান করেছেন এবং অজ্ঞানের বিষয়ে তিনি সিদ্ধহস্ত বলেও দাবি করেন।
এ বিষয়ে সিভিল সার্জন সাতক্ষীরা ডা. তওহিদুর রহমান জানান, উপশম ক্লিনিক নামে কোন ক্লিনিকের নিবন্ধন আছে বলে আমার জানা নেই। লিখিত অভিযোগ পেলে আমি দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version