Site icon suprovatsatkhira.com

কপিলমুনিতে ব্যবসায়ীকে মারপিটের ঘটনায় ধর্মঘট

কপিলমুনি প্রতিনিধি: কপিমুনিতে পুলিশের হাতে এক ব্যবসায়ী লাঞ্ছিত হওয়ার ঘটনায় দোকানপাট বন্ধ করে অর্ধবেলা ধর্মঘট পালন করেছে বাজার কমিটি। সোমবার (২৩ জুলাই) সকালে এই ধর্মঘট পালন করা হয়।
ব্যবসায়ী ও বাজার কমিটি সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যায় উপজেলার মামুদকাটি বাজারের সন্দীপ দাশের দোকান থেকে মালামাল চুরি করার সময় হাতেনাতে এক ব্যক্তি সধরা পড়ে। এরপর দোকানদার চুরিকৃত মালামাল তার কাছ থেকে উদ্ধার করে চোরকে চর-থাপ্পড় মেরে ছেড়ে দেয়। পরবর্তীতে চোর সন্দেহে অভিযুক্ত ব্যক্তির পরিবারের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোকানদারকে মারতে চড়াও হয়। একপর্যায়ে বাজার কমিটির নেতৃবৃন্দ উভয়পক্ষকে নিয়ে এক জায়গায় বসে মিমাংসা করার আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে হরিঢালী পুলিশ ক্যাম্পের এএসআই নজরুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছায়। এসময় তার উপস্থিতিতে সালিশ করার জন্য ব্যবসায়ী সন্দীপ দাশকে লোক মারফত ডেকে নেয় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অফিসে। সেখানে ব্যবসায়ী সন্দীপ দাশ উপস্থিত হলে এএসআই নজরুল ইসলাম তাকে মারপিট করে ছেড়ে দেয়। তখন প্রবীণ ব্যবসায়ী সন্দীপ দাশ হতচকিত হয়ে পড়েন। এ ঘটনায় রাতেই বাজার কমিটি ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসে। বৈঠকে অর্ধ বেলা ধর্মঘট পালনের সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী সোমবার সকালে দোকান-পাট বন্ধ করে ব্যবসায়ীরা ধর্মঘট পালন করেন।
এ ব্যাপারে মামুদকাটি বাজার কমিটির সভাপতি বিপ্লব কুমার সরকার বলেন, মামুদকাটি বাজারের প্রবীণ মুদি ব্যবসায়ী সন্দীপ দাশকে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ মারপিট করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। পাশাপাশি আমাদের প্রাথমিক কর্মসূিচর অংশ হিসেবে সোমবার সকালে আধাবেলা দোকান বন্ধ করে ধর্মঘট পালন করা হয়েছে। আমরা এ ব্যাপারে তদন্ত পূর্বক সুষ্ঠু বিচারের দাবিতে ঊর্ধ্বতন পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবি জানায়।
ব্যবসায়ীকে মারপিটের ঘটনার সত্যতা শিকার করে এএসআই নজরুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এমন পদক্ষেপ গ্রহণ করেছিলাম।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version