Site icon suprovatsatkhira.com

১৩ বছর কারাভোগ শেষে দেশে ফিরলো মানসিক প্রতিবন্ধী যুবক

বেনাপোল প্রতিনিধি: অবৈধপথে ভারতে পাড়ি দেওয়ায় ১৩ বছরের কারাদ- হয়েছিল মানসিক প্রতিবন্ধী শহাজাহান আলীর। ১৩ বছর কারাদ- ভোগ করে অবশেষে পরিবারের কাছে ফিরেছে সে।
বুধবার (১৮ জুলাই) রাতে বেনাপোল পোর্টথানা পুলিশ শাহাজানকে তার পরিবারের হাতে তুলে দেয়। এর আগে গত ১৩ জুলাই সকালে স্বদেশ প্রত্যাবর্তন আইনে ভারত থেকে বেনাপোল পোর্টথানা পুলিশের কাছে তাকে সোপর্দ করে। শাহাজান রংপুরের মিঠাপুকুর উপজেলার ফকিরপাড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে।
বেনাপোল পোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজ উদ্দিন জানান, শাজাহান বুদ্ধি প্রতিবন্ধী। তিনি নিজের অজান্তে ১৩ বছর আগে ভারত সীমান্তে ঢুকে পড়েন। এ সময় সীমান্তরক্ষী বিএসএফ তাকে আটক করে জঙ্গি ভেবে জেলে পাঠায়। এর ১৩ বছর আগে তিনি বাড়ি থেকে হারিয়ে যান। বাড়ির সবাই জানতো এতদিনে তিনি মারা গেছেন। গত পাঁচদিন আগে ভারত থেকে স্বদেশ প্রত্যাবর্তনে তাকে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।
তিনি আরও বলেন, শাহাজান অগোছালো ভাবে দু’একটা কথা বলতে পারেন। কিন্তু তা যথেষ্ট ছিলো না। এছাড়া কাগজপত্রেও তার ঠিকানা সঠিক ছিল না। অবশেষে তার চুল, দাঁড়ি কাটিয়ে বিভিন্ন থানাতে ছবি পাঠানো হয়। পরে অনেক চেষ্টায় তার পরিচয় শনাক্ত করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version