Site icon suprovatsatkhira.com

স্কুল ছাত্রীকে অপহরণের চেষ্টা যুবকের ১৪ বছরের কারাদণ্ড

আদালত প্রতিবেদক: শ্যামনগরে স্কুল ছাত্রীকে অপহরণের চেষ্টার দায়ে গোলাম কিবরিয়া (২২) নামে এক যুবককে ১৪ বছরের কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ জুলাই) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত গোলাম কিবরিয়া শ্যামনগরের বুড়িগোয়ালিনী গ্রামের আব্দুল হক শিকদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে প্রতিনিয়ত স্কুলে যাওয়ার পথে উত্ত্যক্ত করে কু’প্রস্তাব দিত গোলাম কিবরিয়া। এ নিয়ে এলাকায় কয়েকবার শালিসও হয়েছে। শালিসে গোলাম কিবরিয়া তাকে আর উত্ত্যক্ত করবে না মর্মে মুচলেকাও দেয়। কিন্তু ২০১০ সালের ২৪ সেপ্টেম্বর আসামি গোলাম কিবরিয়া ও তার সহযোগী একই গ্রামের মিলন ঢালী স্কুল থেকে ফেরার পথে গলায় ছুরি ধরে ওই ছাত্রীকে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। পথিমধ্যে ওই স্কুল ছাত্রীর চিৎকার শুনে স্থানীয়রা বাধা দিলে গোলাম কিবরিয়া ও মিলন ঢালী তাকে ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর ওই স্কুল ছাত্রীর মা বাদী হয়ে দুইজনের নামে শ্যামনগর থানায় অপহরণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। শ্যামনগর থানার এসআই নুরুজ্জামান ২০১০ সালের ৯ ডিসেম্বর এ মামলায় আদালতে চার্জশিট দাখিল করেন।
এ মামলায় সাতজনের সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি গোলাম কিবরিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে উপরিউক্ত সাজার আদেশ দেন আদালত। তবে, মিলন ঢালীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় আসামি আদালতে হাজির ছিল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version