Site icon suprovatsatkhira.com

সমাজ কল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ

সুপ্রভাত সাতক্ষীরা ডেস্ক: ‘শেখ হাসিনার দুই নয়ন সমাজসেবার উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
সোমবার (২৩ জুলাই) সকালে সমাজসেবা অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ এই চেক বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নানের সভাপতিত্বে ও শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎন্সা আরা, জাতীয় সমাজ কল্যাণ পরিষদ জেলা কমিটির নির্বাহী সদস্য অধ্যাপক কাজী মোহাম্মদ ওলিউল্লাহ, সমাজসেবা রেজিস্ট্রেশন অফিসার মো. মিজানুর রহমান, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রোকনুজ্জামান, নব দিগন্ত সংস্থার নির্বাহী পরিচালক মো. বজলুর রহমান, এনজেড ফাউন্ডেশনের মনজুর হোসেন প্রমুখ।
এসময় তিনি বলেন, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে হবে। সমাজ থেকে মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং দূর করতে হবে। সরকার সমাজের অসহায় দুস্থ মানুষের কল্যাণে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে সমাজের অবহেলিত দুস্থ মানুষের কল্যাণে কাজ করতে হবে। সরকারের একার পক্ষে সকল মহৎ কাজ করা সম্ভব নয়। এজন্য বেসরকারি সংস্থা সমূহকে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ে সহযোগিতার জন্য এগিয়ে আসতে হবে। তিনি অনুদানের অর্থ প্রকল্প অনুযায়ী যথাযথভাবে ব্যবহার করার জন্য অনুদানপ্রাপ্ত স্বেচ্ছাসেবী সংস্থা ও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দকে অনুরোধ জানান।
এসময় জেলাভিত্তিক ৯৬টি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে ৯ লক্ষ ৬৬ হাজার টাকার চেক, রোগী কল্যাণ সমিতির (সকল শ্রেণির) ৮টি প্রতিষ্ঠানে ১৫ লক্ষ ৩০ হাজার টাকা, সমন্বয় পরিষদের ১টি প্রতিষ্ঠনে ১ লক্ষ ৯০ হাজার টাকা, অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির ১টি প্রতিষ্ঠানে ১ লক্ষ ৪৫ হাজার টাকা ও জেলা সমাজ কল্যাণ পরিষদকে ৬ লক্ষ টাকার অনুদানের চেক প্রদান করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version