Site icon suprovatsatkhira.com

শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে তালার বাউখোলা প্রাথমিক বিদ্যালয়

তালা প্রতিনিধি: শিক্ষক ও ম্যানেজিং কমিটির গাফিলতি, অনিয়ম ও দুর্নীতির কারণে তালার বাউখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এতে শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে বিদ্যালয়টি।
এ বিদ্যালয়ে চারজন শিক্ষক থাকলেও শিক্ষার্থী কমতে কমতে মাত্র ২৫-৩০জনে চলে এসেছে।
খোঁজ নিয়ে জানা যায়, পাঠদানে গাফিলতি, ম্যানেজিং কমিটি ও শিক্ষা কর্মকর্তাদের তদারকি না থাকায় শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে বিদ্যালয়টি। আশপাশের প্রাথমিক বিদ্যালয়ে যেখানে শত শত শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছে। সেখানে বাউখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী কমে ২৫-৩০জনে দাড়িয়েছে।
এর কারণ হিসেবে নিয়মিত মা সমাবেশ না করা, শিক্ষা অফিসার ও ম্যানেজিং কমিটির তদারকি না থাকা ইত্যাদি বিষয়কে দায়ী করছে সংশ্লিষ্টরা।
এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দেয়া সরকারি বিস্কুট কৌশলে আত্মসাৎ করার অভিযোগ রয়েছে শিক্ষকদের বিরুদ্ধে। বিস্কুট না পাওয়ায় অন্য স্কুলে চলে যাচ্ছে শিক্ষার্থীরা। শিক্ষকদের বিরুদ্ধে রয়েছে স্কুলে নিয়মিত না আসার অভিযোগও।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক বলেন, বাউখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামলী রানী এবং ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক বিদ্যালয়ের উন্নয়নের জন্য সম্প্রতি সরকারি বরাদ্দের ৪০হাজার টাকাসহ অন্যান্য খাতের বরাদ্দের টাকা কৌশলে আত্মসাৎ করেছেন। এছাড়া বিদ্যালয়ের গাছ ও বিভিন্ন ফল বিক্রি করে সমুদয় টাকা তারা আত্মসাৎ করেন। ক্লাস শুরুর আগে এখানে পিটি ও জাতীয় সঙ্গীতও পরিবেশন করানো হয় না। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দেয়া সরকারি বিস্কুট কৌশলে আত্মসাৎ করে নিজেরা ভোগ করছেন শিক্ষকরা।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামলী রানীর সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি। ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version