Site icon suprovatsatkhira.com

মণিরামপুরে ঋণ খেলাপী মামলায় সাজাপ্রাপ্ত ৬ নারী গ্রেফতার

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মণিরামপুর অফিস থেকে ঋণ নিয়ে পরিশোধ না করায় খেলাপীর মামলায় সাজাপ্রাপ্ত ছয় নারী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৩ জুলাই) রাতে থানার এসআই তপন কুমার সিংহ সঙ্গীয় ফোর্স নিয়ে তাদরকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলেন, পৌর এলাকার খর্দ্দো গাংড়া গ্রামের ফারুক হোসেনের স্ত্রী আফিয়া বেগম (৩৫), মোস্তাক হোসেনের স্ত্রী সেলিনা বেগম (৪০), আবু বক্করের স্ত্রী নূরজাহান বেগম (৩২), শাহ আলমের স্ত্রী ছায়রা বেগম (৪০), রুস্তম আলীর স্ত্রী রোকেয়া বেগম (৩৪) এবং একই গ্রামের আব্দুল আজিজের স্ত্রী আকলিমা বেগম (৩৫)।
অফিস সূত্রে জানা যায়, বিআরডিবি মণিরামপুর উপজেলা অফিসের আওতাধীন পল্লী জীবিকায়ন প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে পরিশোধ না করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়েরকৃত মামলায় আদালত তাদের প্রত্যেককে এক বছর করে কারাদ- দেয়।
উপজেলার পল্লী জীবিকায়ন প্রকল্পের কর্মকর্তা সরদার আব্দুস সবুর জানান, ঋণ নিয়ে পরিশোধ না করায় ২০১৩ সালে তাদের বিরুদ্ধে মামলা হয়। ২০১০ সালে এ প্রকল্প থেকে আটককৃত ছয় নারী সাপ্তাহিক কিস্তির ভিত্তিতে এক বছরের মধ্যে পরিশোধযোগ্য ঋণ নেয়। কিন্তু ঋণ নেয়ার তিন বছর পার হলেও তারা তা পরিশোধ করেনি। এরপর ২০১৩ সালে কর্তৃপক্ষের নির্দেশে তাদের বিরুদ্ধে আদালতে মামলা হয়। মণিরামপুর থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন জানান, যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালত ছয় নারীর প্রত্যেককে এক বছরের সাজা দেয়। যার মামলার নম্বর সিআর ৩৩/১৪।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version