Site icon suprovatsatkhira.com

বিশেষ সম্পাদকীয় আমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে আত্মপ্রত্যয়ী এ কে এম আনিছুর রহমান

৪৫তম পরীক্ষামূলক সংস্করণ শেষে আজ পাঠকের হাতে পৌঁছুলো সাতক্ষীরার নবীনতম দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে গত ২২ ফেব্রুয়ারি থেকে এক ঝাঁক তরুণ সংবাদ কর্মী দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা প্রকাশনার প্রস্তুতি নিতে থাকে। ফলশ্রুতিতে সাতক্ষীরায় আত্মপ্রকাশ ঘটলো নতুন এই দৈনিকটির।
পরীক্ষামূলক সংস্করণ প্রকাশনার সময় থেকেই দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র যাত্রা নিয়ে শুভাকাঙ্খীদের আলোচনা-সমালোচনা আমাদের কানে এসেছে। আমরা সমালোচনা থেকে শিক্ষা গ্রহণ করেছি। আবার অনেকেই মাল্টিমিডিয়ার এই যুগে প্রিন্ট পত্রিকার আত্মপ্রকাশে বিস্ময় প্রকাশ করেছেন। এ কথা সত্য যে, বর্তমানে টেলিভিশন বা অনলাইন মিডিয়া ক্ষিপ্র গতিতে ছুটছে। টেলিভিশনগুলোও অনলাইন ভার্সন চালু করেছে, আর আগে থেকেই বেশিরভাগ প্রিন্ট মিডিয়ার অনলাইন ভার্সন চালু ছিল। শুধু তাই নয়, নাম করা ইংরেজি পত্রিকাগুলো অনলাইনে বাংলা ভার্সন চালু করেছে। আবার বাংলা পত্রিকাগুলোও ইংরেজি ভার্সন চালু করেছে। অন্যদিকে, আস্তে আস্তে অনলাইন নিউজ পোর্টালগুলো ভিডিও নির্ভর হয়ে পড়ছে। শুধু তাই নয়, বার্তা সংস্থাগুলোও অনলাইন ভার্সন চালু করেছে। সবমিলিয়ে এ কথা খুবই স্পষ্ট যে, টেলিভিশন, বাংলা বা ইংরেজি সংবাদপত্র, অনলাইন নিউজ পোর্টাল- এমন কি সংবাদ সংস্থাগুলোও নিজেদের স্বাতন্ত্র্য বজায় রাখতে পারছে না।
এছাড়া বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নির্ভর যুব সমাজ ফেসবুকে ভেসে বেড়ানো সংবাদই বেশি পড়ছে। যদিও ফেসবুকে ভেসে বেড়ানো অধিকাংশ সংবাদই মানুষকে নানাভাবে বিভ্রান্ত করছে।
এমতাবস্থায় গুরুত্বের জায়গায় সংবাদপত্র নিজের অবস্থান ঠিকই ধরে রেখেছে। যদিও অনেক পত্রিকাই আর্থিক সংকটে ধুকছে। বন্ধ হয়ে গেছে কোন কোনটি।
তারপরও দেশে নতুন নতুন পত্রিকার উদ্ভব ঘটছে। বস্তুনিষ্ঠ সংবাদের চাহিদা বেড়েছে। ঠিক এমনই একটি চিন্তা ধারা থেকে আত্মপ্রকাশ করেছে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা । দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে আত্মপ্রত্যয়ী।
দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পাঠকের চাহিদা পূরণ ও সমাজ গঠনে ইতিবাচক ভূমিকা রাখতে চায়। আমাদের লক্ষ্য সাতক্ষীরা তথা বাংলাদেশের অগ্রযাত্রায় সহযোগী হওয়া। যা কিছু সুন্দর ও কল্যাণকর তা লালন করা এবং যা অশুভ ও অনিষ্টকর তার বিপক্ষে অবস্থান নেওয়া।
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শেষ ও উপকূলীয় জেলা সাতক্ষীরা সম্পদে ভরপুর। এই জেলার সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে গণমানুষের কথা বলাই হবে- পত্রিকাটির মূল লক্ষ্য।
এজন্য পাঠকের ভালবাসা দরকার। ভালবাসা না পেলে কোন কিছুই আসলে করা সম্ভব নয়। আমরা বিশ্বাস করি সাতক্ষীরাবাসী দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র পাশে থাকবে- সুপ্রভাত সাতক্ষীরাকে এগিয়ে নেবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version