Site icon suprovatsatkhira.com

তালার শালিখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলছে!

ডেস্ক রিপোর্ট: তালা উপজেলার খেশরা ইউনিয়নের কলাগাছি গ্রাম সংলগ্ন শালিখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের করা হচ্ছে। এ বালু দিয়ে কাবিখা প্রকল্পের আওতায় স্থানীয় একটি খেলার মাঠ ভরাটের কাজ চলছে। দিনের পর দিন নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করায় আশপাশের কৃষি জমিতে ধ্বসের আশংকা করছে স্থানীয়রা। ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী নেতা নদী থেকে বালি উত্তোলন করায় ভয়ে কেউ মুখ খুলতে পারছে না।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, তালা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক খোরশেদ আলম নিজের স্বার্থে সরকারি বরাদ্দ নিয়ে মাঠ ভরাটের কাজ শুরু করেন। মাটি দিয়ে মাঠটি ভরাট করার কথা থাকলেও সহজলভ্য হওয়ায় খোরশেদ আলম শালিখা নদী থেকে মেশিন দিয়ে বালু উত্তোলন করাচ্ছেন। আর নিজে ঘটনার আড়ালে থাকার জন্য কলাগাছি গ্রামের মৃত কালিপদ ব্যানার্জীর ছেলে কিনুপদ ব্যানার্জীকে মাটি ভরাট প্রকল্পের সভাপতি করে চলছে বালু উত্তোলনের কাজ। এতে আশপাশের এলাকায় ভূমি ধ্বসের আশংকা দেখা দিয়েছে।
উল্লেখ্য, ইতোপূর্বে খোরশেদ আলম শালিখা কলেজ থেকে শালিখা মোড় পর্যন্ত চলাচল অনুপযোগী ইটের সোলিং এর রাস্তা সংস্কারের নামে স্থানীয় এমপির কাছ থেকে বরাদ্দ পেয়ে মাত্র ১০ ফুট রাস্তা নিম্নমানের ইটের খোয়া ও বালু দিয়ে যেনতেন ভাবে সংস্কার করে মোটা অংকের টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ রয়েছে। এলাকাবাসী এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version