Site icon suprovatsatkhira.com

ক্রয় করা সম্পত্তি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

সুপ্রভাত সাতক্ষীরা ডেস্ক: সাতক্ষীরায় ক্রয়কৃত সম্পত্তি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন এক ব্যক্তি।
শুক্রবার (২০ জুলাই) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সদর উপজেলার পুরাতন সাতক্ষীরার মৃত আয়নদ্দিন সরদারের ছেলে মো. শফিকুল ইসলাম সংবাদ সম্মেলন করে এই দাবি জানান।
লিখিত বক্তব্যে শফিকুল ইসলাম জানান, ১৯৯৪ সালের ১৩ এপ্রিল তিনি সোয়া ৮ শতক জমি সুষমা ব্যানার্জীর কাছ থেকে ক্রয় করেন। সুষমা ব্যানার্জী ওই সম্পত্তি ১৯৭৩ সালের ২১ মে সাতক্ষীরার ঘোষপাড়া এলকার চন্ডীদাসের পিতা মৃত হরিপদ সরকারের কাছ থেকে ক্রয় করেন। চন্ডিদাস ওই দলিলে সনাক্ত করেন। সুষমা ব্যানার্জী তাদের নিকটতম প্রতিবেশী হওয়ায় ওই সম্পত্তি আনুমানিকভাবে লাঠি দিয়ে মেপে নিয়ে অস্থায়ী প্রাচীর নির্মাণ করা হয়। পরে মাপ জরিপ করে দেখি চন্ডিদাসের সীমানার মধ্যে আমার দুইশতক জমি রয়েছে। সেসময় চন্ডিদাসের সঙ্গে সুস্পর্ক থাকায় সে আমাকে বলে, আপনি বসবাস করতে থাকেন সময়মত আপনার সম্পত্তি বুঝিয়ে দেয়া হবে। কিন্তু আজও আমার ওই দুইশতক সম্পত্তি বুঝিয়ে না দিয়ে তালবাহনা করতে থাকে। আমি উক্ত সম্পত্তির নামপত্তনসহ ২৪৩/১ নং খন্ড খতিয়ান এবং হোল্ডিং নং ২৫০৫ করে সরকারের খাজনা ফি পরিশোধ করে আসছি।
তিনি অভিযোগ করে বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় পৌর কাউন্সিলরের কাছে গেলে তিনি নিরপেক্ষ মাপজরিপের কথা বললে চন্ডিদাস প্রথমে রাজি হলেও পরে অস্বীকৃতি জানান এবং মিমাংসার ধার্য দিনে বাড়ি থেকে চলে যান। চন্ডিদাস আমার সম্পত্তি ফেরত না দেয়ার জন্য আ’লীগ নেতা আবু সায়ীদের আশ্রয় গ্রহণ করে কাউন্সিলর যাতে আমার পক্ষে না বলে সেজন্য তার উপর চাপ প্রয়োগ করতে থাকে। পরবর্তীতে আবু সায়ীদ মোবাইল ফোনে আমাকে খুন জখমসহ বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করেন।
শফিকুল ইসলাম যাতে চন্ডিদাসের কাছ থেকে ক্রয়কৃত সম্পত্তি উদ্ধার পূর্বক শান্তিপূর্ণ পরিবেশে বসবাসের জন্য পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version